::::: বন্ধু মশা  পার্ট -১  & বন্ধু মশা  পার্ট - ২  ( Confused )::::
                                                                                     মশার অতি আদরে অতিষ্ট  আমি ,
জানি  না  কেন  মশা  গুলো  খালি  আমার  পায়ে  কামড়  দেয়,
মশা  আমি  তোমাদের  শ্ত্রু  নয়, বন্ধু,
কেন তোমরা  আমায়  কামড় দাও ?
 আমার  কি  অপরাধ  বলো, আমি  শুধরে  নিবো,
 তবু আমায়  কামড় দিয়ো না,
আমি তোমাদের  সবসময়  বন্ধু  ভাবি
 তাই  তোমাদের  হাত  দিয়ে মারতে   খুব  কষ্ট  লাগে ,
তোমাদের রক্তের দাগ দেখলে আমার কান্না আসে,
তোমাদের  রক্তে মশারি আর রাঙ্গাতে চাই না,
 তাই, তোমাদের জন্য একটি  ইলেকট্রিক নেট  কিনেছি,
 যাতে   তোমাদের  আদর করার সময়
কেবলি   টুস-টাস শব্দ হবে,  কোনো রক্তপাত হবে না ।

 ---------------..................------------------------      

:::::::: বন্ধু মশা  পার্ট - ২  ( Confused ):::::::::

গতদিন কয়েক  ঘনিষ্ট  বন্ধু   মশা
বন্ধুত্বের  খাতিরে মশারি নামক বস্তুটিকে ফাঁকি  দিয়ে,
বিছানার মধ্যে চলে আসে ,
রাতে  ঘুমানোর সময়  টের ও পাই নি,
যখন অর্ধ-দুপুর ,অর্ধ-সকাল  ঘুম থেকে  উঠি,
তখন  দেখি হাতে ও পায়ে কয়েক মিলিমিটার ব্যাসার্ধের কিছু লাল দাগ,
তখন  ভেবে  নিই  এগুলো  মশার  কামড় ,
আর  যখন মশারি  খুলে ড্রয়ারে রাখলাম ,
তখন দেখি ড্রয়ারের উপরে রাখা  চিনির বোতলের
  আশে পাশে কিছু পিপঁড়া  টো-টো করছে,
খানিক  পরে  দেখি, পথভ্রষ্ট কিছু  পিপঁড়া বিছানার  দিকে আসা - যাওয়া করছে ,
ঠিক  তখনি  সন্দেহ  লাগলো,
আমার  হাত-পায়ে   যে সব লাল দাগ সবগুলি কি আসলে মশার  কামড়ের  দাগ  ?
না কি  পিপঁড়ার কামড়ের  দাগ ???
না  কি  উভয়ই  একজোট হয়ে কামড়িয়েছে ?

::::: তাই ,ফরেনসিক টিমের নিকট  আমার প্রশ্ন  ?
      মশার কামড়  নাকি , পিপড়ার কামড় সেটা  কিভাবে বুঝবো ??? ::::
                    ::::: Sakhawat CRSC::::::
 
Top